শুক্রবার, ১৪ জুন, ২০২৪

যদুনাথ স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন


১২ জানুয়ারী ২০২৪, ৪:৫০ অপরাহ্ণ 

যদুনাথ স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

যদুনাথ স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাবার্ষিকী | ছবি: আজকের প্রসঙ্গ

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

বাগেরহাটে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ১০১ বর্ষে পর্দাপন করা শিক্ষা প্রতিষ্ঠান যদুনাথ স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। শুক্রবার (১২ জানুয়ারি) দুপুরে  বিদ্যালয় প্রাঙ্গন থেকে একটি বর্নাঢ্য র‌্যলি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে পুনরায় বিদ্যালয়ে এসে শেষ হয়। পরে শিক্ষক, শিক্ষার্থী ও অতিথিরা কেক কেটে দিনটি উদযাপন করে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে বাড়তি আনন্দ দেখা গেছে। একে অপরের কুশল বিনিময়সহ নানা কর্মসূচি পালন করেছে তারা। এসময় প্রতিষ্ঠানের সভাপতি বাগেরহাট সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুজ্জামান, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. ছায়েদুর রহমান, অধ্যক্ষ ঝিমি মন্ডলসহ সাবেক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

অধ্যক্ষ ঝিমি মণ্ডল বলেন, একটি শিক্ষা প্রতিষ্ঠানের বয়স একশ বছর অতিক্রম করে ১০১ পা রেখেছে। সেই প্রতিষ্ঠানে শিক্ষকতা করা যেন ভাগ্যের ব্যাপার। আজকের এইদিনটি অনেক অনেক ভালো লাগছে। অসংখ্য শিক্ষার্থী এখানে পড়াশোনা করেছে। ভবিষ্যতেও অগণিত শিক্ষার্থী এখানে লেখাপড়া করবেন। তাই প্রতিষ্ঠাবার্ষিকীর এই দিনটিকে স্মরণীয় করে রাখতে আমরা নানা আয়োজন করেছি। ১৯২৩ সালের এই দিনে বাগেরহাট শহরের দশানীতে বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়।

 

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন