শুক্রবার, ১৪ জুন, ২০২৪

প্রথমবারের মতো মন্ত্রী পাচ্ছেন ফরিদপুর-১ আসনবাসী


১১ জানুয়ারী ২০২৪, ৫:৪৬ অপরাহ্ণ 

প্রথমবারের মতো মন্ত্রী পাচ্ছেন ফরিদপুর-১ আসনবাসী
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

প্রথমবারের মতো পূর্ণাঙ্গ মন্ত্রী পাচ্ছেন ফরিদপুরের মধুখালী-বোয়ালমারী-আলফাডাঙ্গা উপজেলা নিয়ে গঠিত ফরিদপুর-১ আসনবাসী। এর আগে এই আসনের কাউকে মন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়নি। এতে আনন্দে ভাসছেন তিন উপজেলার সর্বস্তরের মানুষ তথা পুরো জেলাবাসী।

গতকাল বুধবার (১০ জানুয়ারি) সন্ধ্যায় মন্ত্রী হিসেবে শপথ গ্রহণের জন্য ফোন পেয়েছেন তিনি। এই প্রথম মন্ত্রীর দায়িত্ব পাচ্ছেন ফরিদপুর-১ আসনের তিনবারের নির্বাচিত সংসদ সদস্য ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মো. আব্দুর রহমান। তবে তিনি কোন মন্ত্রণালয়ের দায়িত্ব পাচ্ছেন তা এখনও জানা যায়নি।

এদিকে ফরিদপুর-১ আসনের সংসদ সদস্য মো. আব্দুর রহমানকে মন্ত্রীর দায়িত্ব দেওয়া হচ্ছে এমন খবরে ফেসবুক ও সরাসরি অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন দলীয় নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষ। এমন খবরে আনন্দে ভাসছে তিনটি উপজেলা ছাড়াও পুরো জেলাবাসী।

মো. আব্দুর রহমান দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হয়ে তৃতীয় বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। এর আগে তিনি ২০০৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী শাহ মো. আবু জাফরকে লক্ষাধিক ভোটের ব্যবধানে হারিয়ে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০১৪ সালে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হন।

মো. আব্দুর রহমান ১৯৫৪ সালের ১ জানুয়ারি ফরিদপুরের মধুখালী উপজেলার কামালদিয়া গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও যুগ্ম সাধারণ সম্পাদকের দ্বায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্যের দায়িত্বে রয়েছেন। এছাড়া তিনি একজন বীর মুক্তিযোদ্ধা এবং তার রাজনৈতিক বয়স ৫৭ বছর।

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন