রবিবার, ১৯ মে, ২০২৪

নাশকতার ৯ মামলায় মির্জা ফখরুলের জামিন


১০ জানুয়ারী ২০২৪, ৫:১৬ অপরাহ্ণ 

নাশকতার ৯ মামলায় মির্জা ফখরুলের জামিন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

রাজধানীর রমনা ও পল্টন থানার নাশকতার পৃথক ৯ মামলায় জামিন পেয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ বুধবার (১০ জানুয়ারি) প্রথমে তাকে ৮ মামলায় জামিন দেয়ার তথ্য জানান ফখরুলের আইনজীবী। তিনি জানান, ১০ হাজার টাকার বন্ডে জামিন মঞ্জুর করেন আদালত। পরে আরেকটির আদেশেও তাকে জামিন দেয়া হয়।

এরআগে, গতকাল মঙ্গলবার (০৯ জানুয়ারি) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুলতান সোহাগ উদ্দিন তাকে এসব মামলায় গ্রেফতার দেখানোর নির্দেশ দেন। এরপর আজ জামিন শুনানির কথা বলেন। ওইদিন বিএনপির মহাসচিবকে হাজির করা হয় আদালতে।

গত রবিবার (৩১ ডিসেম্বর) বিএনপি মহাসচিবের বিরুদ্ধে ৯টি মামলায় জামিন আবেদনের শুনানির জন্য ৯ জানুয়ারি দিন নির্ধারণ করেন আদালত। ওইদিন বিএনপির এ নেতার আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. রেজাউল করিম চৌধুরী এ আদেশ দেন।

এদিকে প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় পুলিশের করা মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে জামিন প্রশ্নে জারি করা রুল আজ খারিজ করে দেন হাইকোর্ট। ফলে তিনি এ মামলায় জামিন পাচ্ছেন না।

আজ বুধবার (১০ জানুয়ারি) বিচারপতি মো. সেলিম ও বিচারপতি শাহেদ নূরউদ্দিনের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালত সূত্রে জানা গেছে, গত ২৮ অক্টোবরের বিএনপির মহাসমাবেশ চলাকালে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সংঘর্ষের সময় প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশের করা মামলায় বিএনপি মহাসচিবকে জামিন প্রশ্নে জারি করা রুল খারিজ করেন হাইকোর্ট।

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন