শুক্রবার, ১৪ জুন, ২০২৪

ক্ষুধা পেলেই মানুষের দ্বারস্থ হচ্ছে হনুমান


২ জানুয়ারী ২০২৪, ১০:৪৭ পূর্বাহ্ণ 

ক্ষুধা পেলেই মানুষের দ্বারস্থ হচ্ছে হনুমান
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

জেলা প্রতিনিধি (শরীয়তপুর): শরীয়তপুরের জাজিরা উপজেলা সদরে বেশ কয়েক দিন যাবৎ একটি হনুমান ঘোরাঘুরি করছে। দুপুর কিংবা বিকালে ক্ষুধা পেলেই খাবার খেতে চলে যাচ্ছে বিভিন্ন হোটেল-রেস্টুরেন্টে কিংবা সড়কের পাশে থাকা ভ্রাম্যমাণ খাবারের দোকানে। ইতোমধ্যে রেস্টুরেন্টে ও সড়কের পাশে একটি ভ্রাম্যমাণ খাবারের দোকানে বসে হনুমানের খাবার খাওয়ার ঘটনার কয়েকটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

সর্বশেষ গতকাল সোমবার (১ জানুয়ারি) বিকেলে জাজিরা উপজেলা সদরের টিএন্ডটি মোড়ে দেখা যায় হনুমানটিকে। সেখানে একটি ভ্রাম্যমাণ মুখরোচক পিয়াজুর দোকানে টেবিলে এসে শান্তভাবে বসে। পরে দোকানি খাবার দিলে খাবারটি খাওয়া শুরু করে। এসময় আশেপাশে থাকা লোকজন হনুমানটির কাছে এসে গায়ে হাত বুলিয়ে দেয়। এতে হনুমানটি আরও আপ্লুত ভাব নিয়ে একমনে খাবার খেতে থাকে।

ভ্রাম্যমাণ দোকানের মালিক আজিজুল ফকির আজকের প্রসঙ্গকে বলেন, হনুমানটি হঠাৎ করে আমরা দোকানের টেবিলে এসে শান্তভাবে বসে বিভিন্ন ভাঙ্গিতে খাবার জন্য ইঙ্গিত দেয়। পরে আমি আমার দোকানের তৈরী একটি পিয়াজু এগিয়ে দিলে হনুমানটি খুব তৃপ্তি নিয়ে খেতে থাকে। তা দেখে আমি আরও কয়েকটি পিয়াজু দেই। তা শেষ করে আবার শান্তভাবে হনুমানটি চলে যায়।

স্থানীয় ব্যবসায়ী হানিফ ব্যাপারী বলেন, হনুমানটি বেশ কয়েকদিন যাবৎ আমাদের এই এলাকায় ঘোরাঘুরি করছে। শুধু ক্ষুদা লাগলেই বাজারের বিভিন্ন খাবারের দোকানে চলে যায়।

তিনি আরও বলেন, গত ১১ ডিসেম্বর আমাদের ব্যবসা প্রতিষ্ঠান রুনা হোটেল এন্ড রেষ্টুরেন্টে এসে টেবিলে বসে খাবারের জন্য বিভিন্ন ইঙ্গিত দিতে থাকে। পরে আমরা খাবার দেওয়ার সাথে সাথে তা খাওয়া শুরু করে। এরপর খাবার খাওয়া শেষ হলে শান্তভাবে হোটেল থেকে বেরিয়ে যায়।

এ বিষয়ে জাজিরা পৌরসভার মেয়র মো: ইদ্রিস মিয়া আজকের প্রসঙ্গকে বলেন, যেহেতু হনুমানটি পৌরসভা এলাকার মধ্যেই বিচরণ করছে সেহেতু আমরা পৌরসভার পক্ষ থেকে হনুমানটির বিষয়ে খোঁজ খবর নিচ্ছি। প্রাণিটি যেন লোকজনের ক্ষতি বা বিরক্তির কারণ না হয় এবং প্রাণিটিরও যেন কোন ক্ষতি না হয় সে বিষয়ে উপজেলা প্রশাসন ও বনবিভাগের সঙ্গে কথা বলে ব্যবস্থা নেয়া হবে।

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন