শুক্রবার, ১৪ জুন, ২০২৪

শিল্পকলা একাডেমি পুরস্কার পেলেন কলাপাড়ার কবি ও নাট্যকার ফিরোজ আলম


২৯ ডিসেম্বর ২০২৩, ৩:৩২ অপরাহ্ণ 

শিল্পকলা একাডেমি পুরস্কার পেলেন কলাপাড়ার কবি ও নাট্যকার ফিরোজ আলম

জেলা শিল্পকলা একাডেমির পুরস্কার বিতরনী | ছবি: আজকের প্রসঙ্গ

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

বাংলাদেশ শিল্পকলা একাডেমি পটুয়াখালী জেলায় সংস্কৃতিতে বিশেষ অবদান রাখায় ২৫ জন গুণী শিল্পীকে সম্মাননা পুরস্কার প্রদান করেছে। বৃহস্পতিবার(২৮ ডিসেম্বর) সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে ২০১৮ থেকে ২০২২ এই ৫ বছরে সাংস্কৃতির বিভিন্ন ক্যাটাগরীতে এই পুরস্কার প্রদান করেন জেলা শিল্পকলা একাডেমি। পুরস্কৃত এই ২৫ জনের মধ্যে নাট্যকলায় বিশেষ অবদান রাখার জন্য গুনীজন হিসেবে ২০২০ এর সম্মাননা পুরস্কার গ্রহন করেছেন,কলাপাড়া উপজেলার গর্ব,আলোর দিশারী ও সংস্কৃতি চর্চার বাতিঘর প্রবীণ কবি ও নাট্যকার ফিরোজ আলম। জেলা শিল্পকলা একাডেমির পুরস্কার বিতরনী অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক মোঃ নুর কুতুবুল আলম এই সম্মাননা পুরস্কার তুলে দেন,গুণীজন হিসেবে মনোনীত কবি ও নাট্যকার ফিরোজ আলমের হাতে।

এসময় জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার কাজী মোঃ কামরুজ্জামান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন,গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের খাদ্য ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সাবেক সচিব ধীরাজ মালাকার,বীর মুক্তিযোদ্ধা মানস কান্তি দত্ত,পটুয়াখালী জেলা প্রেসক্লাবের সভাপতি স্বপন ব্যানার্জী,জাহাঙ্গীর  নগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ পরিচালক মীর মাহবুবুর রহমান,সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ (৭১)র পটুয়াখালী জেলা সভাপতি মফিজুর রহমান খান। এছাড়াও কলাপাড়া উপজেলা শিল্পকলা একাডেমীর পক্ষ থেকে উপস্থিত ছিলেন, কলাপাড়া শিল্পকলা একাডেমির সদস্য ও বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সভাপতি শুভ্রা চক্রবর্তী ওরফে কল্যানী,কচিমুখ নাট্যাঙ্গন(ক না)র নির্বাহী পরিচালক আতিকুর রহমান মিরাজ,জাতীয় পুরস্কার প্রাপ্ত সাংস্কৃতিক কর্মী দেবশ্রী মুখার্জী প্রমুখ।

কবি ও নাট্যকার ফিরোজ আলম

গুণী এ সাংস্কৃতিক কর্মীর সম্মাননা পুরস্কার পাওয়ায় শুভেচ্ছা জানিয়েছেন কলাপাড়া শিল্পকলা একাডেমি,কচিমুখ নাট্যাঙ্গন (কনা),বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা,মানিকমালা খেলাঘর আসর,বাংলাদেশ বাউল সমিতি,হিল্লোল শুদ্ধ সংগীত একাডেমি,কলাপাড়া বাউল সংঘ,সুর লহরী সংগীত একাডেমি,বিশ্ব মৈত্রী পরিষদ ও মাতৃস্মৃতি পাঠাগার।

উল্লেখ্য বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রতিবছর ৫ জন গুণী শিল্পীকে এই সম্মাননা পুরস্কার প্রদান করেন।

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন