শুক্রবার, ১৪ জুন, ২০২৪

শশুরালয়ে শেখ হাসিনা; চাইলেন নৌকায় ভোট


২৬ ডিসেম্বর ২০২৩, ৮:৫১ অপরাহ্ণ 

শশুরালয়ে শেখ হাসিনা; চাইলেন নৌকায় ভোট

নির্বাচনী জনসভায় শেখ হাসিনা | ছবি: সংগৃহীত

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমরা যে কথা দিয়েছিলাম সে কথা রেখেছি। বেশি মঙ্গাপীড়িত এলাকা এই রংপুর, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর আর কোনো দিন মঙ্গা হয়নি। শিক্ষা-দীক্ষা সব দিক দিয়ে মানুষ এগিয়ে যাচ্ছে। এ ব্যাপারে আপনাদের সাহায্য দরকার। আপনাদেরও কাজ করতে হবে, নিজের পায়ে দাঁড়াতে হবে। আমরা মানুষের মুখে হাসি ফোটানোর জন্য দিন-রাত কাজ করে যাচ্ছি।’

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) বিকেলে রংপুরের পীরগঞ্জে সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে নির্বাচনী জনসভায় প্রধানমন্ত্রী এসব কথা বলেন। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সবাইকে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

অগ্নিসন্ত্রাস ও জ্বালাও-পোড়াও বিএনপির আন্দোলন বলে মন্তব্য করে শেখ হাসিনা বলেন, ‘বিএনপি-জামায়াত আন্দোলনের নামে অগ্নিসন্ত্রাস শুরু করেছে, তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে দেশবাসীকে। তারা যেন বাস, ট্রাক আর ট্রেনে আগুন দিতে না পারে সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে। প্রয়োজনে রেললাইনে পাহারা দেওয়া হবে। আমরা জনগণের জনমাল নিয়ে কাউকে ছিনিমিনি খেলতে দেব না।

মঞ্চে রংপুর-৬ আসনের নৌকার প্রার্থী এবং জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীকে পরিচিত করে আবারও তাঁকে ভোট দিয়ে জয়যুক্ত করার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

সেসময় শেখ হাসিনা বলেন, ‘নৌকা মার্কা হচ্ছে নুহ নবীর (আ.) নৌকা। মহাপ্লাবন থেকে মানবজাতিকে রক্ষা করেছিল। আমার মেয়ে শিরীন শারমিন চৌধুরীকে দিয়ে গেলাম আপনাদের কাছে। শিরীন শারমিন চৌধুরী আমার মেয়ের মতো।

নৌকায় ভোট দেওয়া মানে আমাকে ভোট দেওয়া, জয়কে ভোট দেওয়া। সে জয়-পুতুলের বোন।’এর আগে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা রংপুরের পীরগঞ্জের ফতেহপুরে শ্বশুরবাড়িতে যান। এ সময় তাঁকে ফুল দিয়ে বরণ করে নেন স্বজনরা। প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর বোন শেখ রেহানাও ছিলেন। সেখানে স্বামী প্রয়াত ড. এম এ ওয়াজেদ মিয়ার কবর জিয়ারত করেন প্রধানমন্ত্রী।

এর আগে আজ সকালে রংপুরের তারাগঞ্জে এক জনসভায় আওয়ামী লীগ সভাপতি ভাষণ দেন। সেখানে তিনি বলেন, ‘মানুষের খাবার থেকে শুরু করে উচ্চশিক্ষা পর্যন্ত ব্যবস্থা করে দিয়েছি। আপনারা নৌকায় ভোট দিয়েছেন বলেই রাস্তাঘাট ও জীবনমানের উন্নয়ন হয়েছে। বিনা পয়সায় বই, নিম্নবিত্তরা ন্যূনতম দামে টিসিবির পণ্য কেনার সুযোগ পাচ্ছেন। এ ছাড়া নানা ভাতা চালু করা হয়েছে।’

মানুষকে ভোট দেওয়ার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, ‘একমাত্র নৌকা মার্কা ক্ষমতায় থাকলেই এ দেশের মানুষের উন্নয়ন হবে। আপনাদের কাছে অনুরোধ, ৭ জানুয়ারির নির্বাচনে ভোটকেন্দ্রে গিয়ে ভোট দিন।’

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন