শনিবার, ২২ জুন, ২০২৪

সর্বাধিক পঠিত


নির্বাচন ঠেকাতে ফের বিএনপির নতুন কর্মসূচি ঘোষণা


২৪ ডিসেম্বর ২০২৩, ৩:৪৫ অপরাহ্ণ 

নির্বাচন ঠেকাতে ফের বিএনপির নতুন কর্মসূচি ঘোষণা
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঠেকাতে আবারও নতুন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। আগামী ২৬,২৭ ও ২৮ ডিসেম্বর বিএনপি ও সমমনা দলের উদ্যোগে গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি পালন করা হবে।

আজ রবিবার (২৪ ডিসেম্বর) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচি ঘোষণা করেন।

সূত্রে জানা গেছে, বড়দিন উপলক্ষে সোমবার কোনো কর্মসূচি রাখছে না বিএনপি। তবে এক দফা দাবিতে ডাকা অসহযোগ আন্দোলনের পক্ষে ফের সারাদেশে গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি ঘোষণা করতে পারে দলটি। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ভার্চুয়ালি সংবাদ সম্মেলনে আগামী মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত টানা তিনদিন এই কর্মসূচি ঘোষণা করবেন।

এর আগে গত ২০ ডিসেম্বর আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বর্জনে একদফা দাবিতে তিনদিনের গণসংযোগ ও একদিনের সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালনের ঘোষণা করে বিএনপি। গত ২১, ২২, ২৩ ডিসেম্বর গণসংযোগ কর্মসূচি ও আজ রবিবার (২৪ ডিসেম্বর) সকাল-সন্ধ্যা অবরোধ কর্মসূচি পালন কথা জানায় দলটি। সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এ ঘোষণা দেন।

ওইদিন রিজভী বলেন, আমাদের একদফা হলো শেখ হাসিনা সরকারে পদত্যাগ এবং নির্বাচনকালীন নির্দলীয়-নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনঃপ্রতিষ্ঠা, অবাধ-সুষ্ঠু, বিশ্বাসযোগ্য, অংশগ্রহণমূলক নির্বাচনের দাবি এবং দুর্নীতির বিরুদ্ধে আমাদের আন্দোলন চলমান থাকবে।

এ আন্দোলনের পরিপ্রেক্ষিতে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বর্জন এবং অসহযোগ আন্দোলনের পক্ষে গত বৃহস্পতিবার, শুক্রবার ও শনিবার গণসংযোগ করা হবে।

এর আগে এক দফা দাবিতে ২৮ অক্টোবরের পর থেকে হরতাল-অবরোধ কর্মসূচি পালন ছাড়াও বিএনপি অসহযোগ আন্দোলন পালন করছে।

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন