মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪

সর্বাধিক পঠিত


কেনাকাটায় ব্যস্ত বাবা, ঘরে আগুনে পুড়ে ৫ শিশুর মৃত্যু


২০ ডিসেম্বর ২০২৩, ১:২০ অপরাহ্ণ 

কেনাকাটায় ব্যস্ত বাবা, ঘরে আগুনে পুড়ে ৫ শিশুর মৃত্যু
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

মার্কিন যুক্তরাষ্ট্রের অ্যারিজোনা অঙ্গরাজ্যের একটি বাসায় আগুরে পুড়ে পাঁচ শিশুর করুণ মৃত্যু হয়েছে। নিহত পাঁচ শিশুর মধ্যে চারজনই আপন ভাই-বোন। অন্য একজন শিশু তাদের বাড়িতে বেড়াতে এসেছিল। গত শনিবার (১৬ ডিসেম্বর) সন্ধ্যায় এ ঘটনার সময় শিশুদের বাবা বড়দিনের কেনাকাটায় ব্যস্ত ছিলেন বলে জানিয়েছে স্থানীয় পুলিশ।

আজ বুধবার (২০ ডিসেম্বর) অ্যারিজোনার বুলহেড শহরের স্থানীয় পুলিশের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, গত শনিবার (১৬ ডিসেম্বর) সন্ধ্যায় দোতলা ওই বাড়ির নিচতলায় আগুন লেগে চারদিকে ছড়িয়ে পড়ে। এই সময় চার সন্তানের বাবা তাদের বাসায় রেখে পরিবারের জন্য বড়দিনের কেনাকাটা করতে গিয়েছিলেন। এরপর প্রতিবেশীরা আগুন নেভানোর জন্য আশপাশ থেকে ছুটে আসে।

প্যাট্রিক ও’নিল নামে একজন প্রত্যক্ষদর্শী বলেন, আমরা গ্যারেজের দরজা খুললে এর ভেতর থেকে দাউদাউ করে ধোয়া বেরিয়ে আসে।

তিনি আরও বলেন, প্রতিবেশীরা জানত না যে, বাড়ির ভেতরে কেউ আছে। যদি তারা জানত, তবে তারা উদ্ধারের চেষ্টা করত। পুলিশ বলছে, আগুনের সময় বাড়িতে কোনো প্রাপ্তবয়স্ক লোক ছিলেন না।

প্রতিবেদনে বলা হয়, আগুনে পুড়ে মারা যাওয়াদের বয়স ২, ৪, ৫ এবং ১৩ বছর। নিহত এই চারজন অপরের ভাইবোন ছিল। আর নিহত অন্য শিশুর বয়স ১১ বছর। সে ওই শিশুদের আত্মীয় এবং তাদের বাড়িতে বেড়াতে এসেছিল।

বুলহেড সিটি পুলিশ এক বিবৃতিতে বলেছে, নিহত ওই সন্তানদের বাবা তদন্তকারীদের কাছে জানিয়েছেন, তিনি প্রায় আড়াই ঘণ্টার জন্য মুদি এবং বড়দিনের উপহার কিনতে বাইরে গিয়েছিলেন।

কর্মকর্তারা আগুনের ঘটনার তদন্ত করছেন এবং নিহত সন্তান বা তাদের বাবার নাম প্রকাশ করেননি।

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন