সোমবার, ২০ মে, ২০২৪

সমাজকর্মী পদে নিয়োগসংক্রান্ত সতর্কীকরণ বিজ্ঞপ্তি


১৮ ডিসেম্বর ২০২৩, ১:৫৯ অপরাহ্ণ 

সমাজকর্মী পদে নিয়োগসংক্রান্ত সতর্কীকরণ বিজ্ঞপ্তি

ইউনিয়ন সমাজকর্মী | ছবি: প্রতীকী

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

ইউনিয়ন সমাজকর্মী পদে দীর্ঘ ৫ বছরের নিয়োগপ্রক্রিয়া শেষে ৫ ডিসেম্বর রাতে চূড়ান্ত ফল প্রকাশ করেছে সমাজসেবা অধিদপ্তর। এতে নিয়োগের জন্য নির্বাচিত হয়েছেন ৯৬২ জন। এ ছাড়া পর্যায়ক্রমে নিয়োগের জন্য একটি অপেক্ষমাণ তালিকাও প্রকাশ করা হয়েছে।

সমাজসেবা অধিদপ্তরের সতর্কীকরণ বিজ্ঞপ্তিতে সমাজসেবা অধিদপ্তরের ইউনিয়ন সমাজকর্মী পদে চূড়ান্তভাবে নির্বাচিত ৯৬২ জনকে নিয়োগপত্র প্রদানের মাধ্যমে ২০ ডিসেম্বর তারিখে যোগদান করতে বলা হয়েছে। একই সাথে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সর্বশেষ পরিপত্রের আলোকে মেধাক্রম অনুযায়ী প্রণীত একটি অপেক্ষমাণ তালিকা সংরক্ষিত আছে। মেধাক্রমের বাইরে অপেক্ষমাণ তালিকা থেকে নিয়োগের প্রত্যাশায় কারও সঙ্গে কোনোরূপ যোগাযোগ বা লেনদেন থেকে বিরত থাকতে সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করা হয়েছে। এ বিষয়ে কারও সংশ্লিষ্টতা পাওয়া গেলে নিকটতম থানা এবং সমাজকল্যাণ মন্ত্রণালয় বা সমাজসেবা অধিদপ্তরকে অবহিত করার জন্যও বলা হয়েছে।

সমাজসেবা অধিদপ্তরের ইউনিয়ন সমাজকর্মী পদে জনবল নিয়োগের জন্য ২০১৮ সালে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তি প্রকাশের চার বছর পর লিখিত পরীক্ষা নেওয়া হয় গত বছর। চলতি বছরের ৪ ফেব্রুয়ারি থেকে ১৮ মার্চ পর্যন্ত মৌখিক পরীক্ষা নেওয়া হয়।

তবে ২০১৯ সালের ২৭ সেপ্টেম্বর এ পদে নিয়োগ পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু পরীক্ষার তিন দিন আগে তা স্থগিত করা হয়। এরপর ২০২১ সালের ২৪ ডিসেম্বর পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়। পরীক্ষার আগের দিন বিজ্ঞপ্তি দিয়ে আবার তা স্থগিত করা হয়। পরপর দুবার এ পরীক্ষা স্থগিত হওয়ায় পরীক্ষার্থীরা প্রশ্নপত্র ফাঁসেরও অভিযোগ এনেছিলেন। সে সময় সমাজসেবা অধিদপ্তর থেকে জানানো হয়, প্রশ্নপত্র ফাঁসের তথ্যটি সম্পূর্ণ গুজব। দীর্ঘ পাঁচ বছরের নিয়োগপ্রক্রিয়া শেষে ৫ ডিসেম্বর রাতে চূড়ান্ত ফল প্রকাশ করা হলো।

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন