শনিবার, ২২ জুন, ২০২৪

সর্বাধিক পঠিত


গাজীপুরে ট্রেন দুর্ঘটনার জন্য বিএনপি দায়ী: ওবায়দুল কাদের


১৩ ডিসেম্বর ২০২৩, ১২:৫৫ অপরাহ্ণ 

গাজীপুরে ট্রেন দুর্ঘটনার জন্য বিএনপি দায়ী: ওবায়দুল কাদের
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

গাজীপুরে ট্রেন দুর্ঘটনার জন্য বিএনপিকে দায়ী করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রশ্ন রেখে বলেছেন, আগুন সন্ত্রাস ও নাশকতার মাধ্যমে বিএনপি কোন গণতন্ত্র প্রতিষ্ঠা করতে চায়?

আজ বুধবার (১৩ ডিসেম্বর) সমসাময়িক বিষয়ে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে বক্তব্য দেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বিভিন্ন স্থানে বাসে আগুন ও ট্রেনে নাশকতার বিষয়ে তিনি বলেন, এটা নির্বাচনবিরোধী ষড়যন্ত্র। এ নাশকতার মাধমে ৭ জানুয়ারির নির্বাচন বন্ধ করার ষড়যন্ত্র করা হচ্ছে। নির্বাচন যথাসময়ে অনুষ্ঠিত হবে। সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষা করার জন্য আমাদের মাথায় নির্বাচন ছাড়া অন্যকিছু নেই। দেশের জনগণকে সাথে নিয়ে নির্বাচনবিরোধী তৎপরতার জবাব দেয়া হবে।

নাশকতার মাধ্যমে বিএনপি গভীর ষড়যন্ত্র করে যাচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।

এই নির্বাচন সফল, শান্তিপূর্ণ ও ভোটারের উপস্থিতি নিশ্চিত করতে আওয়ামী লীগ জোর দিচ্ছে জানিয়ে কাদের বলেন, তারা যতই নাশকতা করুক, মানুষ নির্বাচনমুখী। ভোট দিতে মানুষ উন্মুখ। গ্রামেগঞ্জে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়েছে। নির্বাচনে ভোটার উপস্থিতির মাধ্যমে নির্বাচনবিরোধী জবাব দেয়া হবে।

উল্লেখ্য, বুধবার ভোর সোয়া ৪টার দিকে রাজেন্দ্রপুর স্টেশন ছেড়ে আসে ঢাকাগামী ‘মোহনগঞ্জ এক্সপ্রেস’ ট্রেনটি। কিছুদুর যাওয়ার পরপরই ইঞ্জিনসহ ৭টি বগি লাইনচ্যুত হয়ে পড়ে। অবরোধ সমর্থকরা রেললাইন কেটে ফেলায় এমন দুর্ঘটনা ঘটেছে।

এতে জয়দেবপুর-ময়মনসিংহ রেল সড়কে রেল চলাচল বন্ধ রয়েছে। এ ঘটনায় একজন নিহত হয়েছেন। এ সময় আরও  ১০/১২ জন আহত হয়েছেন। ইতোমধ্যে রিলিফ ট্রেন ঘটনাস্থলে এসে উদ্ধার কার্যক্রম শুরু করেছে বলে জানান সংশ্লিষ্টরা।

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন